শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৮:২৪

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ

নবান্ন উৎসব বুধবার

dynamic-sidebar

‘এসো মিলি সবে নবান্নের উৎসবে’ স্লোগানে আগামী বুধবার পয়লা অগ্রহায়ণ দেশব্যাপী উদযাপন হবে নবান্ন উৎসব। এবারও ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলার বকুলতলার পাশাপাশি ধানমন্ডির রবীন্দ্র সরোবরের মুক্ত মঞ্চে উদযাপিত হবে নবান্ন উৎসব।

দৈনিক জনকণ্ঠের উপদেষ্টা সম্পাদক তোয়াব খান উৎসবের উদ্বোধন করবেন।

রোববার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স হলে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান জাতীয় নবান্নোৎসব উদযাপন পর্ষদের আহ্বায়ক শাহরিয়ার সালাম।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন জাতীয় নবান্নোৎসব উদযাপন পর্ষদের চেয়ারম্যান লায়লা হাসান, কো- চেয়ারম্যান শুভ রহমান, কাজী মদিনা, মানজার চৌধুরী সুইট, ল্যাব এইডের কর্মকর্তা সাইফুর রহমান লেনিন, পর্ষদের যুগ্ম আহ্বায়ক নাঈম হাসান সুজা প্রমুখ।

শাহরিয়ার সালাম জানান, উদ্বোধনী অনুষ্ঠানে নবান্ন কথনে তিনি নিজে এবং পর্ষদের চেয়ারম্যান লায়লা হাসান অংশ নেবেন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, পয়লা অগ্রহায়ণ নবান্ন উৎসব উপলক্ষে প্রতিবছরের মতো নৃত্য, সংগীত, আবৃত্তি, নবান্ন কথন, ঢাক-ঢোলের বাদন, যন্ত্রসংগীত ও আদিবাসীদের নৃত্য পরিবেশিত হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলার বকুলতলায় ওই দিন সকাল ৭টা ১ মিনিটে বাঁশির সুরের মূর্ছনায় উৎসবের সূচনা হবে। এরপর নৃত্য, সংগীত, আবৃত্তি, নবান্ন কথন, ঢাক-ঢোলের বাদন ও যন্ত্রসংগীত পরিবেশন করা হবে। থাকবে গারোদের ওয়ানগালা নৃত্য।

সকাল ৯টায় বকুলতলা থেকে বের করা হবে নবান্ন শোভাযাত্রা। এটি টিএসসি চত্বর ঘুরে আবার বকুলতলায় ফিরে আসবে।

বিকেল ৩টায় রবীন্দ্র সরোবর মুক্ত মঞ্চ ও বকুলতলায় একযোগে ঢাকঢোল বাদনের মধ্য দিয়ে অনুষ্ঠানের দ্বিতীয় পর্ব শুরু হবে।

দিনব্যাপী এই আয়োজনে জাতীয় নবান্নোৎসব উদযাপন পর্ষদ ছাড়াও ঢাকার বাইরে থেকে পটগান, মহুয়ার পালা, লাঠিলেখা, ধামাইল গানের দল অংশ নেবে।

শাহরিয়ার সালাম বলেন, অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক, মুক্ত বিবেক ও মানবিক মূল্যবোধসম্পন্ন সমাজ ও দেশ গড়তে নবান্ন উৎসবের ব্যাপক আয়োজন দরকার। যেকোনো অশুভ শক্তির বিরুদ্ধেও সাংস্কৃতিক উৎসবের ভূমিকা অত্যন্ত সুস্পষ্ট। দেশীয় সংস্কৃতি চর্চায় সকলকে অংশগ্রহণের আহ্বান জানান তিনি।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net